ঢাকা   শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জ্বিলকদ ১৪৪৫

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে

আলোকিত সংবাদ

প্রকাশিত: ১৪:৩০, ৩০ আগস্ট ২০২৩

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে। 

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত ‘আগস্ট ট্র্যাজেডি: বঙ্গবন্ধুর শিক্ষা দর্শনের বিচ্যুতি’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।


জাতীয়করণের আন্দোলনের প্রসঙ্গ টেনে শিক্ষামন্ত্রী বলেন, আমি আপনাদের (স্বাশিপ) প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আপনারা সত্যিকার অর্থে স্বাধীনতায় বিশ্বাসী শিক্ষক। আপনারা মহান পেশায় নিয়োজিত আছেন এবং এই মুহূর্তের জায়গা থেকে শিক্ষার্থীদের জিম্মি করেননি। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে এবং বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা ও বিশ্বাস রেখে আপনারা ধৈর্য ধারণ করেছেন।


তিনি আরো বলেন, হঠাৎ করে জাতীয়করণের যে দাবি উঠল তাতে হরেক রকমের ভাগ রয়েছে। যারা সরকারিতে, এমপিও, নন এমপিও, সবার আলাদা আলাদা দাবি। এসব বিষয় ভালোমতো বুঝে জটিলতাগুলো দূর করতে হবে। যারা সরকারকে সহযোগিতা করতে চান না, তাদের ডাকা হয়েছিল। কিন্তু তারা আসতে রাজি না। সেই সময় বিএনপির সমাবেশ ছিল, তারা উদ্দেশ্য নিয়ে সেই সমাবেশে থাকতে চেয়েছিলেন।


ডা. দীপু মনি বলেন, কেউ কেউ মনে করেছিল আওয়ামী লীগ দুর্বল হয়ে গেছে। এ কারণে শিক্ষার্থীদের জিম্মি করে যে তারা যা খুশি তাই করতে চেয়েছিল। তারা শিক্ষার্থীদের জিম্মি করে দাবি আদায়ের নামে বিএনপি তথাকথিত আন্দোলনের পালে হাওয়া লাগাতে রাজপথে বসতে চেয়েছিল। তাদের ধারণা সম্পূর্ণ ভুল। এমন ভুল ধারণাকে সরকার প্রশ্রয় দেয় না।


এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, সহ-সভাপতি মো. সাজিদুল ইসলাম প্রমুখ।

আ/স

শিরোনাম

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে
কানাডায় পোশাক রপ্তানিতে ২০৩৪ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধা পাবে
চাহিদাভিত্তিক শ্রমশক্তি গড়তে ৩০ কোটি ডলার দেবে এডিবি
দক্ষিণ আফ্রিকা সফর ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন:শেখ হাসিনা
বুধবার বাংলাদেশি টাকায় মুদ্রা বিনিময় হার
পদোন্নতি পেলেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন
ইতালির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
সরকার টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে
সর্বজনীন পেনশন নিয়ে অপপ্রচার রোধে প্রধানমন্ত্রীর নির্দেশ
জামানত বেড়েছে সংরক্ষিত নারী আসনে