ঢাকা   শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জ্বিলকদ ১৪৪৫

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে

আলোকিত সংবাদ

প্রকাশিত: ১৪:৩৩, ৩০ আগস্ট ২০২৩

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, অগ্নি-সন্ত্রাস থেকে রক্ষা পেতে, স্বাধীনতা-সার্বভৌমত্বকে সমুন্নত রাখতে বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। এর কোনো বিকল্প নেই। বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে সাধারণ জনগণকে কিছুটা কষ্ট সহ্য করতে হচ্ছে বটে। কিন্তু আমাদের মনে রাখতে হবে আগে সন্তানের জীবন ও নিরাপত্তা; তারপর হচ্ছে জীবিকা। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে এবং সুখী, সমৃদ্ধ ও নিরাপদ বাংলাদেশ গঠনে এ সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। আমাদের অনাগত ভবিষ্যৎ আমাদেরই রচনা করতে হবে।

মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের বেগম ফজিলাতুন্নেছা মুজিব (প্রধান) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে  আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।


সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীতে বহু রাজনৈতিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। কিন্তু এসব হত্যাকাণ্ডে কোথাও কোনো নারী-শিশুকে স্পর্শ করা হয়নি। এমনকি কারবালার করুণ হৃদয় বিদারক ঘটনায়ও কোনো নারী-শিশুকে হত্যা করা হয়নি। শুধুমাত্র বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে খুনি ঘাতকচক্র কোনো নারী-শিশুকে রেহাই দেইনি। পৃথিবীর ইতিহাসে সবচেয়ে জঘন্য ও নৃশংসতম হত্যাযজ্ঞ হচ্ছে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড।


তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশের জন্য নিজের সর্বস্ব বিলিয়ে দিয়েছেন। শৈশব, কৈশোর ও তারুণ্য বিসর্জন দিয়েছেন এদেশের মানুষের মুক্তির জন্য। এত ত্যাগ-তিতিক্ষার পরও বাঙালি নামধারী কিছু ঘাতক চক্র তাকে হত্যা করলো। কি অপরাধ ছিল তার?


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক মো. কামরুজ্জামান, বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি এর ব্যবস্থাপনা পরিচালক অসীম কুমার দে, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক চন্দন কুমার দে, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক মো. আবুবকর সিদ্দিক, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হায়াতুল্লাহ, বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার মো. দাউদ মিয়া এনডিসি, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কাজী নুরুল ইসলাম।

আ/স

শিরোনাম

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে
কানাডায় পোশাক রপ্তানিতে ২০৩৪ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধা পাবে
চাহিদাভিত্তিক শ্রমশক্তি গড়তে ৩০ কোটি ডলার দেবে এডিবি
দক্ষিণ আফ্রিকা সফর ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন:শেখ হাসিনা
বুধবার বাংলাদেশি টাকায় মুদ্রা বিনিময় হার
পদোন্নতি পেলেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন
ইতালির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
সরকার টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে
সর্বজনীন পেনশন নিয়ে অপপ্রচার রোধে প্রধানমন্ত্রীর নির্দেশ
জামানত বেড়েছে সংরক্ষিত নারী আসনে