ঢাকা   শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জ্বিলকদ ১৪৪৫

কিশোরগঞ্জে এগারসিন্দুর গৌধূলী ট্রেনে আগুন

প্রকাশিত: ০৩:০৮, ২ মে ২০২৪

কিশোরগঞ্জে এগারসিন্দুর গৌধূলী ট্রেনে আগুন

কিশোরগঞ্জে এগারসিন্দুর গৌধূলী ট্রেনে আগুন

ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী এগারসিন্দুর গৌধূলী ট্রেনের ‘ঘ’ বগিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর স্টেশন থেকে ট্রেন ছাড়ার পর ‘ঘ’ বগিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।
এ সময় ট্রেনে থাকা যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন। অনেকে লাফিয়ে ট্রেন থেকে নামার চেষ্টা করেন বলে জানা গেছে। এ সময় দ্রুত ট্রেনের বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেওয়া হয়। পরে ট্রেনে থাকা রেলওয়ের কর্মীরা বিদ্যুৎ সংযোগ বন্ধ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ট্রেনটি কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে রাত ১২টার কিছুক্ষণ পর এসে পৌঁছেছে। ট্রেন আসার পর যাত্রীরা নামার সঙ্গে সঙ্গেই ট্রেনের সব দরজা-জানালা লাগিয়ে দেয় কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ।

ট্রেনে আগুন লাগার সময় ট্রেনে অবস্থানরত যাত্রী মো. জুয়েল রাত সাড়ে ১১টায় জানান, এগারসিন্দুর গোধূলি ট্রেনে আগুন লেগেছে, সবার কাছে দোয়া চাই। আমিও এই ট্রেনেই। আমরা এখন মানিকখালি, আলহামদুলিল্লাহ আগুন নিয়ন্ত্রণে। মৃত্যুর কতো কাছে, আল্লাহর রহমতে সবাই হেফাজতে আছি।

এগারসিন্দুর গৌধুলি ট্রেনের ‘ঘ’ বগির পাশের বগিতে থাকা যাত্রী সাজ্জাদ শুভ জানান, সরারচর থেকে মানিকখালী স্টেশনটি ১০ মিনিটের পথ। আজ পথটি বেশ দীর্ঘ মনে হলো। আগুন লাগার পর মানুষের চিৎকার, আল্লাহ বলে ডেকে বাঁচার আঁকুতি, এক বগি থেকে আরেক বগিতে দৌড়াদৌড়ি ও পাশে আগুনের ধোঁয়া দেখছিলাম। ট্রেনের শেষ দুর্ঘটনাগুলোর কথা মনে করে ভেবেছিলাম এখানেই হইতো শেষ। চেইন টানলাম কাজ করে নাই। সবাই মিলে চেইন টেনেও লাভ হলো না। মেবি আগুনটা ছড়ালে মৃত্যু ছাড়া উপায় ছিল না।

তিনি আরো জানান, তবে আল্লাহর রহমতে কিছু হয়নি। কিশোরগঞ্জ স্টেশনে একটু আগে ট্রেন থামল, সবাই নামলাম। ছোট আগুন কিন্তু অনেক বড় বিপদ। এক মুহূর্তে মনে হয়েছিল এই বুঝি শেষ।

তবে ট্রেনে আগুন লাগার ঘটনা অস্বীকার করেছেন কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের দ্বায়িত্বরত সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম। 

তিনি বলেন, অল্প কিছুক্ষণ আগে এগারসিন্দুর গৌধূলী ট্রেন আমার সামনে স্টেশনে এসে পৌঁছেছে। আগুন লাগার মতো কোনো তথ্য পাইনি। ট্রেনে আগুন লেগেছে বলে আমার জানা নেই। 

শিরোনাম

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে
কানাডায় পোশাক রপ্তানিতে ২০৩৪ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধা পাবে
চাহিদাভিত্তিক শ্রমশক্তি গড়তে ৩০ কোটি ডলার দেবে এডিবি
দক্ষিণ আফ্রিকা সফর ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন:শেখ হাসিনা
বুধবার বাংলাদেশি টাকায় মুদ্রা বিনিময় হার
পদোন্নতি পেলেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন
ইতালির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
সরকার টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে
সর্বজনীন পেনশন নিয়ে অপপ্রচার রোধে প্রধানমন্ত্রীর নির্দেশ
জামানত বেড়েছে সংরক্ষিত নারী আসনে