ঢাকা   শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জ্বিলকদ ১৪৪৫

দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার হুমকি

প্রকাশিত: ০১:৪২, ২ মে ২০২৪

দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার হুমকি

দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার হুমকি

ভারতের রাজধানী দিল্লির প্রায় ১০০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। ইমেইলের মাধ্যমে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল এসব স্কুলগুলোতে।
বুধবার (১ মে) এমন হুমকির পর চালানো তল্লাশিতে বিপজ্জনক কোন কিছুই পায়নি পুলিশ। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি ‘ধাপ্পাবাজি’ বলে অভিহিত করেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, দিল্লির চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, ময়ূরবিহারের মাদার মেরি স্কুল, দ্বারকার দিল্লি পাবলিক স্কুলসহ নয়ডা এবং গাজিয়াবাদ মিলিয়ে কমপক্ষে ১০০টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়। এরমধ্যে মাদার মেরি স্কুলে পরীক্ষা চলছিল। হুমকি সংক্রান্ত মেইল আসার পর পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়।

এদিকে বিষয়টি জানতে পেরে অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় টেলিভিশনে প্রচারিত কিছু ভিডিওতে দেখা যায়, অভিভাবকরা সন্তানদের জন্য স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে আছেন। এতে স্কুলগুলোর বাইরে ব্যাপক যানজট তৈরি হয়।

পুলিশ জানিয়েছে, তারা কুকুর এবং বোমা নিষ্ক্রিয় স্কোয়াড নিয়ে হুমকি পাওয়া সকল স্কুলে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালিয়েছে। ধারণা করা হচ্ছে, এটা ভুয়া হুমকি ছিল। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করেনি পুলিশ। নিরাপত্তা সংস্থাগুলো প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেছে।

দিল্লির শিক্ষামন্ত্রী আতিশি বলেন, সকালে কয়েকটি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। আমরা পুলিশ ও স্কুলগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। অভিভাবক এবং নাগরিকদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করব। স্কুল কর্তৃপক্ষ প্রয়োজনে অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করবে।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা বলেন, পুলিশ বোমা হামলার হুমকি দেওয়া ইমেইলের উৎস খুঁজে বের করেছে, যা ভুয়া বলে মনে হচ্ছে।

জানা গেছে, যেসব স্কুলে ভুয়া ইমেইল পাঠানো হয়েছে তা একক আইপি ঠিকানা ব্যবহার করে। ইমেইলে একটি রাশিয়ান ডোমেইন ছিল, তবে হুমকিটি সেখান থেকে এসেছে কিনা তা নিশ্চিত নয়। অবশ্য অতীতেও দিল্লির স্কুলগুলোয় এমন হুমকি পাঠানো হয়েছিল। তবে শেষে সেগুলো ভুয়া বলে প্রমাণিত হয়।

সূত্র: এনডিটিভি

শিরোনাম

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে
কানাডায় পোশাক রপ্তানিতে ২০৩৪ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধা পাবে
চাহিদাভিত্তিক শ্রমশক্তি গড়তে ৩০ কোটি ডলার দেবে এডিবি
দক্ষিণ আফ্রিকা সফর ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন:শেখ হাসিনা
বুধবার বাংলাদেশি টাকায় মুদ্রা বিনিময় হার
পদোন্নতি পেলেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন
ইতালির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
সরকার টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে
সর্বজনীন পেনশন নিয়ে অপপ্রচার রোধে প্রধানমন্ত্রীর নির্দেশ
জামানত বেড়েছে সংরক্ষিত নারী আসনে