ঢাকা   শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জ্বিলকদ ১৪৪৫

নিজের শেষ ম্যাচে মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি

প্রকাশিত: ০০:২৪, ২ মে ২০২৪

নিজের শেষ ম্যাচে মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি

নিজের শেষ ম্যাচে মুস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি

আইপিএলের চলতি মৌসুমে চেন্নাইয়ের হলুদ জার্সিতে আজই শেষবারের মতো মুস্তাফিজুর রহমানকে দেখা যাবে। গত ম্যাচগুলোর ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে আজও সিএসকের একাদশে আছেন এ বাংলাদেশি পেসার। শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পেয়েছেন দুই উইকেট।
এখন পর্যন্ত এবারের আইপিএলে সব ম্যাচেই উইকেট পেয়েছেন বাংলাদেশের এই পেসার। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনি আছেন দারুণ ছন্দে। যদিও আজ রাতের ম্যাচ দিয়েই ফিজের এই মৌসুমের যাত্রা শেষ হবে। চেন্নাই কর্তৃপক্ষের অনুরোধে ১ মে পর্যন্ত মুস্তাফিজের এনওসির মেয়াদ বাড়িয়েছিল বিসিবি।

সেই হিসেবে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচটি খেলার সুযোগ পাচ্ছেন ফিজ। কালই জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে দেশে ফিরবেন ফিজ। যদিও লম্বা সময় ধরে মাঠে থাকায় ফিজকে সিরিজের প্রথম তিন ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। এদিকে শেষ ম্যাচের আগে ফিজের সামনে অপেক্ষা করছে দুই মাইলফলক। 

পাঞ্জাবের বিপক্ষে আজ এক উইকেট পেলেই এবারের আসরে শেষবারের মতো সর্বোচ্চ উইকেটশিকারীর স্বীকৃতি হিসেবে পার্পল ক্যাপ পাবেন ফিজ। এখন পর্যন্ত তিনি ৮ ম্যাচে ১৪ উইকেট পেয়েছেন। এক ম্যাচ বেশি খেলে দুই ভারতীয় পেসার হার্শাল প্যাটেল এবং জাসপ্রিত বুমরাহও পেয়েছেন ১৪টি করে উইকেট।

তবে গড় ভাল থাকায় বুমরাহ আছেন শীর্ষে। আরেক পেসার হার্শাল খেলছেন পাঞ্জাবেই। আজ হার্শালের চেয়ে বেশি উইকেট পেলেই পার্পল ক্যাপ পুনরুদ্ধার করবেন ফিজ। আরেকটি মাইলফলকও অপেক্ষা করছে তার জন্য। সেটা এক আইপিএল মৌসুমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড। 

আইপিএলে মুস্তাফিজের সেরা মৌসুম কেটেছে ২০১৬ সালে। সেবার তিনি খেলেছিলেন চ্যাম্পিয়ন হওয়া সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সে মৌসুমে ১৬ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৭টি উইকেট। পাঞ্জাবের বিপক্ষে তিন উইকেট নিলেই নিজের ২০১৬ সালে নেয়া ১৭ উইকেট ছুঁতে পারবেন টাইগার এই পেসার। 

আর চার উইকেট নিতে পারলে ছাড়িয়ে যাবেন নিজেকেই। এ অবস্থায় পাঞ্জাব কিংসের বিপক্ষে আজ চেন্নাই খেলবে নিজেদের ঘরের মাঠে এম চিদাম্বারামে। চলতি মৌসুমে মুস্তাফিজের নেয়া ১৪ উইকেটের ১১টি এসেছে চিপাকের এই মাঠ থেকেই। চার উইকেট পাওয়াটা তাই কঠিন হলেও অসম্ভব না ফিজের জন্য।

শিরোনাম

শেখ হাসিনা ফের প্রধানমন্ত্রী হলে শিক্ষকদের সব দাবি পূরণ হবে
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে
কানাডায় পোশাক রপ্তানিতে ২০৩৪ সাল পর্যন্ত শুল্কমুক্ত সুবিধা পাবে
চাহিদাভিত্তিক শ্রমশক্তি গড়তে ৩০ কোটি ডলার দেবে এডিবি
দক্ষিণ আফ্রিকা সফর ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন:শেখ হাসিনা
বুধবার বাংলাদেশি টাকায় মুদ্রা বিনিময় হার
পদোন্নতি পেলেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন
ইতালির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
সরকার টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে
সর্বজনীন পেনশন নিয়ে অপপ্রচার রোধে প্রধানমন্ত্রীর নির্দেশ
জামানত বেড়েছে সংরক্ষিত নারী আসনে